স্মিথকে ছাড়িয়ে হাশিম আমলা

| শনিবার, অক্টোবর ৭, ২০১৭, ৪:২৬ অপরাহ্ণ
হাশিম আমলা

খেলা প্রতিবেদক ● বাংলাদেশের বোলারদের শক্ত হাতেই শাসন করে যাচ্ছেন প্রোটিয়া ব্যাটসম্যানরা। যার ফলাফলও ম্যাচে ভালোভাবেই দেখা যাচ্ছে। দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের দাপটের একটি বড় উদাহরণ হাশিম আমলার প্রথম টেস্টের পর দ্বিতীয় টেস্টেও সেঞ্চুরি করা।

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ১১৩ বল খেলে আমলা তার ক্যারিয়ারের ২৮তম সেঞ্চুরিটি তুলে নেন। এতে তিনি ছাড়িয়ে গেছেন স্বদেশী গ্রায়েম স্মিথকে। দক্ষিণ আফ্রিকার সাবেক এই অধিনায়কের টেস্টে সেঞ্চুরির সংখ্যা ২৭।

এ রিপোর্ট লেখা পর্যন্ত হাশিম আমলা ১০৬ রান নিয়ে উইকেটে আছেন। অপর ব্যাটসম্যান হিসেবে উইকেটে ৭৯ রান নিয়ে আছেন দুই প্লেসিস। দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৩ উইকেটের বিনিময়ে ৪৭৫ রান।

এদিকে দ্বিতীয় দিন সকাল থেকে ব্লুমফন্টেইনের আকাশে হানা দেয় বৃষ্টি। ফলে খেলা শুরু হতে বেশ বিলম্ব হয়। খেলা শুরু হয়েছে দক্ষিণ আফ্রিকার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায়।

এর আগে প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টেও টসে জিতে ফিল্ডিং বেছে নেয়ার মাশুল দিচ্ছে বাংলাদেশ। ব্লুমফন্টেইন টেস্টের প্রথম দিনে টাইগার বোলারদের একেবারে হেসে খেলে সামলেছে দক্ষিণ আফ্রিকা। উদ্বোধনী জুটিতে ২৪৩ রান তুলেন ডিন এলগার আর এইডেন মার্করাম। এলগারকে ১১৩ রানে আউট করেন শুভাশীষ রায়।

এরপর দুর্দান্ত এক ডেলিভারিতে মার্করামকে বোল্ড করেন রুবেল হোসেন। ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট খেলতে নামা এই ব্যাটসম্যান আউট হন ১৪৩ রান করে। আর টেম্বা বাভুমাকে ৭ রানে সাজঘরে ফিরিয়ে দ্বিতীয় উইকেটের দেখা পান শুভাশীষ।

Bangalnama/বাঙালনামা/যেএন/এস

Please follow and like us:
0