ঈদে বিটিভিতে ৭ দিনব্যাপি জমজজমাট আয়োজন

| বুধবার, জুন ২১, ২০১৭, ২:৫৩ অপরাহ্ণ

রঙমহল প্রতিবেদক ● বলা হয়ে থাকে বিটিভির সেই দিন এখন আর নেই। আধুনিকায়নের চাকচিক্য আর প্রযুক্তিগত উন্নয়নের সঙ্গে তাল মেলাতে পারছে না বাংলাদেশ সরকারের মালিকানায় একমাত্র চ্যানেলটি।

তবে জরিপ বলে, এখনো দেশের সবচেয়ে বেশি দেখা হয় বিটিভিই। আমরা শহরের মানুষেরা শহর দিয়েই জগতকে পরিমাপ করি। কিন্তু একটা দেশের একটা বা কয়টা বড় শহরই শেষ কথা নয়। সেইসব জায়গায় এখনো বিটিভির জনপ্রিয়তা আগের মতো করেই।

তবে প্রতিষ্ঠানটির কর্মকর্তারা মনে করেন, অনুষ্ঠান ভাবনা ও নির্মাণে দেশে বিদ্যমান কোনো চ্যানেলের থেকেই পিছিয়ে নেই বাংলাদেশ টেলিভিশন। বরং অনেক বেসরকারি চ্যানেল বিটিভির থেকে অনেক নিম্ম মানের অনুষ্ঠান প্রচার করে যাচ্ছে। এত ভালো করার পরও বিটিভি কোনো আলোচনাতে নেই প্রচারের অভাবে। তাই প্রচারের দিকে মনযোগ বাড়াবে চ্যানেলটি।

সেই লক্ষে গেল মঙ্গলবার বিকেলে রামপুরায় অবস্থিত বিটিভির প্রধান কার্যালয়ে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে আসছে রোজা ঈদ উপলক্ষে বিটিভিতে ৭ দিনব্যাপি জমজজমাট আয়োজনের বিষয়ে বিস্তারিত তুলে ধরা হয়।

সম্মেলনে উপস্থিত ছিলেন চ্যানেলটির জেনারেল ম্যানেজার মাসউদুল হক  ও বেশ কয়েকজন প্রোগ্রাম ম্যানেজার ও অনুষ্ঠান প্রযোজক। সেখানে বলা হয়, ঈদের অাগের দিন থেকে ৭ দিনব্যাপী নানা অনুষ্ঠান সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। বিটিভির জেনারেল ম্যানেজার মাসউদুল হক বলেন, ‘একটি মাত্র বিরতি দিয়ে ঈদের অনুষ্ঠান সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন। অামরা এবার চেষ্টা করেছি প্রতিটি প্রোগ্রাম অাধুনিকায়ন করতে। লাইট সেটে অানা হয়েছে নতুনত্ব। অামরা অামাদের মুনাফার কথা চিন্তা না করে অনুষ্ঠানের মানের দিকটা প্রাধান্য দিয়েছি।’

Swagata

মাসউদুল হক অারও বলেন, ‘এবার দর্শকরা অামাদের অনুষ্ঠান দেখে ভরপুর বিনোদন পাবেন। অামি নিশচয়তা দিতে পারি দর্শক বিটিভির প্রোগ্রাম দেখে হতাশ হবেন না। ঈদের বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান নূর অানোয়ার হোসেন ও মাহফুজার রহমান প্রযোজিত অানন্দ মেলা, অানজাম মাসুদের গ্রন্থনা, উপস্থাপনা ও পরিচালনায় পরিবর্তন, মাসুদুল হক রচিত ও অাউয়াল চৌধুরীর প্রযোজনায় বিশেষ নাটক অ্যাকটিভ বয়েজ, ফজলে অাজিম প্রযোজিত প্রথমবারের মতো বাচ্চাদের জন্য নিমির্ত টেলি ছবি ‘রেজা রনির যত কাণ্ড’, জলের গান ও চিরকুট ব্যান্ডকে নিয়ে বিশেষ ব্যান্ড সংগীতানুষ্ঠান ‘জল চিরকুট’, ঈমাম হোসাইন প্রযোজিত অঞ্চল ভিত্তিক গানের অনুষ্ঠান, মামুন মাহমুদ প্রযোজিত বৃদ্ধাশ্রম অানন্দ, জিয়াউল হক প্রযোজিত হাওর অঞ্চলের গান নিয়ে বিশেষ অনুষ্ঠান ‘ভাটির গান’, মাহবুবা ফেরদৌস প্রযোজিত ‘বর্ণালী : অাহা কি অানন্দ’ ইত্যাদি অনুষ্ঠানগুলো প্রচার করা হবে।

আরও প্রচার হবে দেশ বরেণ্য শিল্পীদের নিয়ে বিশেষ সংগীতানুষ্ঠান প্রিয় শিল্পীদের প্রিয় গান। দিনাত জাহান মুন্নীর উপস্থাপনায় এখানে গান গেয়েছেন সুবরী নন্দি, খোরশেদ আলম, রফিকুল আলম, আবিদা সুলতানা, ফাহমিদা নবীসহ আরও অনেকেই।

Gaaaan

প্রচার হবে চারপর্বের জমকালো আয়োজনে ঈদের বিশেষ ছায়াছন্দ। চারটি ভিন্ন বিষয়কে উপজীব্য করে সাজানো হয়েছে চারটি বিশেষ পর্ব। প্রতিটি পর্বের রয়েছে আলাদা শিরোনামও। এবারের ছায়াছন্দ গ্রন্থনা করেছেন রাব্বী আহমেদ, উপস্থাপনায় ছিলেন জনপ্রিয় অভিনয় শিল্পী স্বাগতা এবং প্রযোজনা করেছেন লুতফর রহমান রবিন।

এছাড়া সাত দিনব্যাপি প্রচার করা পূর্ণদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র।

Bangalnama/বাঙালনামা/যেএন/ডব্লিউকে

Please follow and like us:
0