সেমিতে উঠেও জরিমানা পাকিস্তানের

| মঙ্গলবার, জুন ১৩, ২০১৭, ১২:৩৫ অপরাহ্ণ

খেলা প্রতিবেদক ● গ্রুপ পর্বের একেবারে শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে ৩ উইকেটে পরাজিত করে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে পাকিস্তান। অসাধারণ বোলিংয়ের পর ব্যাটিংয়ে নেমে কিছুটা শঙ্কা তৈরি করেছিল পাকিস্তানি ব্যাটসম্যানরা। তবে, শেষ দিকে সরফরাজ আহমেদ এবং মোহাম্মদ আমিরের অসাধারণ ব্যাটিংই (৭৫ রানের জুটি) পাকিস্তানকে শেষ চারে তুলে দিল।

এমন অসাধারণ জয়ের পরও জরিমানা গুণতে হচ্ছে পাকিস্তান ক্রিকেট দল এবং তাদের অধিনায়ক সরফরাজ আহমেদকে। স্লো ওভার রেটের দায়ে অধিনায়ক সরফরাজ আহমেদের ম্যাচ ফির ২০ ভাগ এবং তার দলের অন্য ক্রিকেটারদের ১০ ভাগ করে জরিমানা করেছে আইসিসি।

শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে বোলিং করতে নেমে নির্ধারিত সময়ের ১ ওভারের বেশি সময় লাগিয়ে ফেলেন সরফরাজ এবং তার সতীর্থরা। আইসিসি খেলোয়াড়দের আচরণবিধির ২.৫.১ আর্টিকেলের বিধি অনুযায়ী প্রতি এক ওভারের জন্য অধিনায়কের ২০ ভাগ এবং দলের বাকীয় খেলোয়াড়দের ১০ ভাগ ম্যাচ ফি কেটে নেয়ার নিয়ম।

সে অনুসারে ম্যাচ রেফারি ক্রিস ব্রড সরফরাজের ২০ এবং তার সতীর্থদের ১০ ভাগ ম্যাচ ফি জরিমানা করেন। পাকিস্তানি ক্রিকেটাররা অপরাধ স্বীকার করে নেয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

টুর্নামেন্ট চলাকালে যদি আরও একবার এমন অপরাধ করেন পাকিস্তান ক্রিকেপ দল, তাহলে অধিনায়ক হিসেবে এক ম্যাচ বহিস্কার হবেন সরফরাজ।

Bangalnama/বাঙালনামা/যেএন/ডব্লিউকে

Please follow and like us:
0