জুরাইনে আদ্-দ্বীন হাসপাতালের যাত্রা শুরু

| সোমবার, মে ২৯, ২০১৭, ২:৩২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক ● রাজধানীর জুরাইনে ‘আদ্-দ্বীন ব্যারিস্টার রফিক-উল হক হাসপাতাল’-এর সেবা কার্যক্রমের উদ্বোধন হয়েছে। এ উপলক্ষে শনিবার থেকে মাসব্যাপী বিনা মূল্যে সব ধরনের চিকিৎসা দেওয়া হবে গর্ভবতী মায়েদের। শুক্রবার বিকেলে হাসপাতালের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক।

উদ্বোধনী অনুষ্ঠানে ব্যারিস্টার রফিক-উল হক বলেন, ‘আমি এবং আমার ছেলে ছাড়া পরিবারের প্রায় সব সদস্যই ডাক্তার। চিকিৎসাসেবা সহজ করার ইচ্ছা আমার অনেক আগে থেকেই ছিল। এ জন্য আমি এ হাসপাতালটি নির্মাণের উদ্যোগ নিয়েছি। এখানে নামমাত্র অর্থে সবাই আধুনিক চিকিৎসা পাবে। রমজান মাসজুড়ে সব চিকিৎসাসেবা ফ্রি দেওয়া হবে। ’

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, ১০ তলা ভবনের আপাতত দুটি ফ্লোরে প্রায় ৪০ হাজার বর্গফুটজুড়ে কার্যক্রম শুরু হয়েছে। পরবর্তী সময়ে নির্মাণাধীন পুরো ভবনটি হাসপাতালের কাজে ব্যবহার হবে। ৫০০ শয্যাবিশিষ্ট এ হাসপাতালে থাকবে অত্যাধুনিক সব সুযোগ-সুবিধা। এমনকি রোগীর সঙ্গে আসা স্বজনদের থাকা-খাওয়ার ব্যবস্থাও থাকবে। হাসপাতালে মাল্টি ক্যাজুয়ালিটি সার্ভিসসহ জরুরি সেবা নিশ্চিত করতে ভবনের ছাদে হেলিপ্যাডের ব্যবস্থা রাখা হয়েছে। হাসপাতালে আপাতত ৫০ জন ডাক্তার, ২০০ নার্স ও ১০০ পরিচ্ছন্নতাকর্মী নিয়োজিত রয়েছে।

হাসপাতালের পরিচালক (প্রশাসন) বাবুল আক্তার বলেন, ‘জুরাইন এলাকায় বেশির ভাগ মানুষই নিম্নবিত্ত। এখানে উন্নত সেবা নিশ্চিত করার জন্য তেমন কোনো হাসপাতাল নেই। তাই অত্যাধুনিক সেবা নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা রেখে হাসপাতালটি চালু করেছি। ’ তিনি আরো বলেন, ‘হাসপাতালের ভেতরেই উপমা নামের একটি শিশু কর্নার রয়েছে। সেখানে শিশুদের প্রয়োজনীয় জিনিসপত্র কম দামে পাওয়া যাবে। ’

উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলাসহ আদ্-দ্বীন ফাউন্ডেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Please follow and like us:
0