জমজমাট ‘বইপোকাদের মিলনমেলা’ অনুষ্ঠিত

| শনিবার, ফেব্রুয়ারি ১৮, ২০১৭, ১২:৫৮ পূর্বাহ্ণ

ওয়ালী উল্লাহ খান বসন্ত সবে শুরু। রঙিন সাজে চারপাশ। নারী-পুরুষ উৎফুল্ল সবাই। গল্প, হাসি-আনন্দ। বই পাগল মানুষের সমারোহ। চারিদিকে আলোচনা শুধুই – বই। এ যেন লেখক-পাঠক সর্বোপরি বইপোকাদের মহা মিলনোৎসব। ‘বইপোকাদের মিলনমেলা’ আয়োজন করেছে ফেসবুক ভিত্তিক বইয়ের অন্যতম বড় ও সমৃদ্ধ গ্রুপ ‘বইপোকাদের আড্ডাখানা’।

খুলনা-মুন্সিগঞ্জ সহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে বইপোকারা হাজির হয়েছিলেন এই মিলনমেলায়। এক জটলায় একজন তরুণ কে উদ্দেশ্য করে এক তরুণীকে বলতে শুনা গেল- ‘দোস্ত একটা বই গিফট দিবি?’।

‘ভঙ্গুর এই সমাজে জ্ঞানহীন মানুষ যখন আধিপত্য বিস্তার করেই চলেছে তখন বইপাগল এই মানুষদের দেখে মানুষ আশান্বিত হতে পারেন’-বলছিলেন বইপোকাদের আড্ডাখানার অ্যাডমিন তুহিন খান।

শুক্রবার শিল্পকলা একাডেমীতে সৌহার্দ্যপূর্ণ ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হওয়া এই মিলনমেলায় তিন শতাধিক লেখক-পাঠক উপস্থিত ছিলেন।

বিকেল ২ টা ৩০ মিনিটে ধর্মীয় গ্রন্থ পাঠের মধ্য দিয়ে শুরু হওয়া মিলনমেলায় একে একে অনুষ্ঠিত হয় পরিচয় পর্ব, আমন্ত্রিত লেখকদের আলোচনা, কবিতা আবৃত্তি, গান-নৃত্য। গান পরিবেশন করেন প্রিতীজা পারমিতা সৈমী, সাইম রহমান এবং সাব্বির রহমান। নৃত্য পরিবেশন করেন সাদিয়া আক্তার শারমীন এবং সানজিদা আক্তার মীম। কবিতা আবৃ্ত্তি করেন ফারাজানা করিম অর্পিতা, রাকিব রায়হান, মোহাম্মদ আযান, আসিফা ফারজানা। রকমারি ডটকম’র কুইজ প্রতিযোগিতার মধ্য দিয়ে শেষ হয় এই মিলনমেলা।

রকমারি ডটকম নিবেদিত ‘বইপোকাদের মিলনমেলা’ অনুষ্ঠানে লেখকদের মধ্যে উপস্থিত ছিলেন- লতিফুল ইসলাম শিবলী, রাসায়েত রহমান জিকো, ফাহিম হাসান, আব্দুল্লাহ আল ইমরান, আসিফ মেহেদী, কিঙ্কর আহসান, জগলুল হায়দার, সৈয়দ নাজমুস সাকীব, রিয়াজুল আলম শাওন, দীপু মাহমুদ, আসসার ওসমান, শাহেদ জামান, সায়েম সোলাইমান, সার্জিল খান,ফুয়াদ আল ফিদা, জেসমিন জলি, ফাতেমা রুমি, প্রমুখ।

আমন্ত্রিত লেখকদের হাতে লেখক সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে রকমারি ডটকম থেকে উপস্থিত ছিলেন মাহমুদুল হাসান সাদি, মিশু হাওলাদার সহ রকমারির কর্মকর্তাগণ ।

অনুষ্ঠান উপস্থাপনা করেন মাহমুদ পিয়াস, সুমিত শুভ্র এবং জান্নাত চুমকি।

 

Bangalnama/বাঙালনামা/ডব্লিউকে

Please follow and like us:
0