সোমবারের মধ্যে বহিরাগতদের নারায়ণগঞ্জ ছাড়ার নির্দেশ

| শনিবার, ডিসেম্বর ১৭, ২০১৬, ৮:৪১ অপরাহ্ণ

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) নির্বাচনী এলাকায় অবস্থানরত বহিরাগতদের আগামী সোমবারের (১৯ ডিসেম্বর) মধ্যে এলাকা ছাড়ার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। নাসিকে দলভিত্তিক প্রথম ভোট হচ্ছে। ২২ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে।

নাসিকের রিটার্নিং কর্মকর্তা মো. নুরুজ্জামান তালুকদার সাংবাদিকদের জানান, এ সংক্রান্ত নির্দেশনা ইতোমধ্যে জারি করা হয়েছে। এ সিটির বাসিন্দা নয় এমন লোকদের ১৯ ডিসেম্বর (সোমবার) মধ্যরাত ১২টার মধ্যে এলাকা ছাড়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। নির্বাচনকে প্রভাবমুক্ত রাখতে যারা নাসিক এলাকার বাসিন্দা নন বা ভোটার না তাদের নির্বাচনী এলাকা ত্যাগ করতে হবে।

ইতোমধ্যে জেলা প্রশাসন থেকে নাসিক নির্বাচনকে সামনে রেখে একই দিন থেকে সাতদিনের জন্য লাইসেন্সধারীদের বৈধ অস্ত্র প্রদর্শনও নিষিদ্ধ করা হয়েছে। ১৯ থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত নির্বাচনী এলাকায় অস্ত্রের লাইসেন্সধারীরা অস্ত্রসহ যেন চলাচল না করেন সে নির্দেশনা দেয়া হয়েছে বলেও জানান তিনি।

নুরুজ্জামান তালুকদার জানান, ২০ ডিসেম্বর মঙ্গলবার রাত ১২টা থেকে (ভোট শুরুর ৩২ ঘণ্টা আগে) ২৪ ডিসেম্বর মধ্যরাত পর্যন্ত (ভোটের পরবর্তী ৪৮ ঘণ্টা) সব ধরনের জনসভা, মিছিল, শোভাযাত্রা নিষিদ্ধ করা হয়েছে।

এছাড়া নাসিকে ১৯ ডিসেম্বর সোমবার রাত ১২ থেকে ২২ ডিসেম্বর বৃহস্পতিবার রাত ১২টা পর্যন্ত মোটরসাইকেল এবং ২১ ডিসেম্বর বুধবার মধ্যরাত ১২টা থেকে ট্যাক্সি, মাইক্রোবাস, বাস, টেম্পো, কার, পিকআপ, জিপ, ট্রাক চলাচলে নিষেধাজ্ঞা থাকবে।

ইসির জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান জানান, নির্বাচন কমিশনের অনুমোদিত যানবাহন ও জরুরি কাজে যান চলাচলের এ নিষেধাজ্ঞা শিথিল থাকবে। রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রার্থী, নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের ক্ষেত্রে তা শিথিলযোগ্য।

সাংবাদিক, নির্বাচন কর্মকর্তা, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, জরুরি কাজে ব্যবহারযোগ্য কার্যক্রমে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। জাতীয় মহাসড়ক, বন্দর, জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে এ নিষেধাজ্ঞা শিথিল থাকবে যোগ করেন আসাদুজ্জামান।

 

Bangalnama/বাঙালনামা/যেএন/ডব্লিউকে

Please follow and like us:
0