জেনে নিন-বিল গেটসের দারুণ কিছু জিনিস

| মঙ্গলবার, নভেম্বর ১, ২০১৬, ১১:৩৫ অপরাহ্ণ

বিল গেটসকে আলাদাভাবে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। তিনি একাধারে একজন আইকনিক উদ্যোক্তা, বিনিয়োগকারী, মানবপ্রেমী এবং লেখক। এগুলোর চেয়েও বড় পরিচয় তিনি পৃথিবীর সবচেয়ে বড় সফটওয়্যার প্রতিষ্ঠান মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা।

বিল গেটস পৃথিবীর সবচেয়ে সম্পদশালী লোক। এ মাসেই করা সর্বশেষ হিসাব অনুযায়ী, তার মোট সম্পদের পরিমাণ ৮১ দশমিক ৭ বিলিয়ন ডলার। আসুন জেনে নেই অসাধারণ এই টেক ব্যক্ত্বিত্বের দারুণ যেসব জিনিস রয়েছে:

১. বিল গেটসের ১২৩ মিলিয়ন ডলার সমমূল্যের একটি বাড়ি আছে। এই বাড়িটি তৈরি করতে সময় লাগে সাত বছর। বাড়িটির জন্য প্রতি বছর বিল গেটসকে ১ মিলিয়ন ডলার ট্যাক্স দিতে হয়।

২. তার বাড়ির দেয়ালের চিত্রকর্মগুলো বাটনে চাপ দিয়েই পরিবর্তন করা যায়। যেকেউ তাদের পছন্দের আর্টওয়ার্ক স্টোরেজ ডিভাইসে রাখতে পারে। তারপর সেগুলো দেয়ালের শিল্পকর্ম হিসেবে অ্যাক্টিভেট করতে পারে।

৩. বিল গেটসের ৬০ ফুটের একটি সুইমিং পুল আছে। মূলত তার বিশাল বাড়িটির মধ্যেই এটা অবস্থিত। সুইমিং পুলটির নিজস্ব আন্ডারওয়াটার মিউজিক সিস্টেম রয়েছে।

৪. বিশ্বের সবচেয়ে ধনী এ ব্যক্তির বাড়িতে ২১০০ বর্গফুটের একটি লাইব্রেরি রয়েছে। এতে আছে বই রাখার দুটি গোপন আলমারি। লাইব্রেরিটিতে বিল গেটসের কেনা অসংখ্য দামি বই আছে।

৫. বিল গেটসের বিশাল বাড়িতে নিজস্ব হোম থিয়েটার রয়েছে। সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে, এতে আছে একটি পপকর্ন মেশিন। থিয়েটারে ২০ জন মানুষের বসার জায়গা রয়েছে।

৬. মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা তার গাড়ি প্রেমের জন্যও বেশ পরিচিত। তার দারুণ সব মডেলের কিছু গাড়ি রয়েছে। এর মধ্যে রয়েছে পোরশে ১৯৮৮, পোরশে ৯১১ এবং পোরশে ৯৩০।

Bangalnama/বাঙালনামা/বিটি/ডব্লিউকে

Please follow and like us:
0