সিঙ্গাপুরের ত্রাণ এল রোহিঙ্গাদের জন্য

| মঙ্গলবার, অক্টোবর ১০, ২০১৭, ৫:২০ অপরাহ্ণ
সিঙ্গাপুর

আন্তর্জাতিক ডেস্ক ● মিয়ানমার সেনাবাহিনীর তাণ্ডবে রাখাইন রাজ্য ছেড়ে জীবন বাঁচাতে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের জন্য ত্রাণ নিয়ে এসেছে সিঙ্গাপুর সশস্ত্র বাহিনী। মঙ্গলবার দুই কোটি ২২ লাখ সাত হাজার পাঁচশ টাকা সমমূল্যের ত্রাণ নিয়ে সশস্ত্র বাহিনী বাংলাদেশে এসেছে।

ত্রাণ সামগ্রীর মধ্যে তাঁবু, কম্বল, খাবার, ওষুধ এবং মোমবাতি রয়েছে বলে জানানো হয়েছে দ্য স্ট্রেইটস টাইমসের প্রতিবেদনে। গণপ্রজাতন্ত্রী সিঙ্গাপুর বিমানবাহিনী (আরএসএএফ) কেসি-১৩৫ বিমানে করে সেগুলো বিতরণের জন্য বাংলাদেশের চট্টগ্রাম বিমানবন্দরে অবতরণ করেছে। এই ত্রাণ সামগ্রী দান করেছে সিঙ্গাপুর সরকার এবং বেসরকারি সাহায্য সংস্থা মারসি রিলিফ।

সিঙ্গাপুরের প্রতিরক্ষা মন্ত্রী মালিকি ওসমান ত্রাণ দিতে বাংলাদেশে এসেছেন। তার উপস্থিতিতে চট্টগ্রাম ডিভিশনাল কমান্ডার মো. আবদুল মান্নানের হাতে সিঙ্গাপুরের লে. কর্ণেল লিম লিট লাম প্রথম ধাপে আসা ত্রাণ সামগ্রী হস্তান্তর করেন।

এরপর দ্বিতীয় ধাপে বুধবার আবারও ত্রাণ নিয়ে আসবে আরএসএএফ। মালিকি ওসমান সাংবাদিকদের জানান, ‘রাখাইন রাজ্যে মানবিক সঙ্কটে পড়া প্রত্যেকের জন্য গভীর সমবেদনা প্রকাশ করছে সিঙ্গাপুর। আমরা ছোট রাজ্য, আমরা সাধ্যমতো সাহায্য করবো।’

গত ২৫ আগস্ট সেনাবাহিনী ও পুলিশের বেশ কিছু তল্লাশি চৌকিতে হামলার অযুহাতে রোহিঙ্গা নিধন শুরু করে মিয়ানমার সেনাবাহিনী। বাধ্য হয়ে গত এক মাসেই পাঁচ লাখের বেশি রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে এসেছে।

Bangalnama/বাঙালনামা/যেএন/এস

Please follow and like us:
0